May 8, 2024

কথা হোক ঘরে বাইরে

বাজার থেকে দৈনিক তোলা আদায়ের অভিযোগ উঠলো তৃনমূলের কাউন্সিলরের বিরুদ্ধে

বাজার থেকে দৈনিক আদায় করা তোলা তুলে দিতে হবে কাউন্সিলারকে। ফতোয়া জারি হতেই বাঁকুড়া পুরসভায় আছড়ে পড়ল স্থানীয়দের বিক্ষোভ। অভিযুক্ত কাউন্সিলারের দাবী ব্যাক্তিগত ভাবে নয় পুরসভার নির্দেশেই ওই কথা জানানো হয়েছিল বাজারে। বিষয়টিকে তৃনমূলের গোষ্ঠীদ্বন্দ বলেও দাবী করেছেন ওই কাউন্সিলার।

বাঁকুড়া শহরের পাটপুর এলাকায় প্রতিদিন সবজী, মাছ, মাংসর বাজার বসে। দীর্ঘ পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে ওই বাজারে বসা দোকানগুলি থেকে প্রতিদিন একটি নির্দিষ্ট হারে টাকা তোলা হিসাবে আদায় করে আসছেন স্থানীয় হরিমেলা কমিটি। সেই টাকায় হরিমেলার বিভিন্ন উৎসব নির্মাণ কাজ চলে। অভিযোগ  সম্প্রতি সংশ্লিষ্ট ১৭ নম্বর ওয়ার্ডের তৃনমূল কাউন্সিলার বন্দনা লোহার ফতোয়া জারি করেন বাজার থেকে আদায় করা টাকা দিতে হবে তাঁর মনোনিত ব্যাক্তিকে

বাজারকমিটিএইঘটনারপ্রতিবাদকরায়আজওইকাউন্সিলারবাজারএলাকায়পুরসভারসাফাইকাজবন্ধকরেদেনবলেঅভিযোগ।আরএইঘটনারপরইএলাকারমানুষেরক্ষোভআছড়েপড়েবাঁকুড়াপুরসভায়।অভিযুক্তকাউন্সিলারবন্দনালোহারেরদাবীব্যাক্তিস্বার্থেনয়পুরসভারনির্দেশেইবাজারেওইনিয়মচালুকরতেচেয়েছিলেনতিনি।গোটাবিষয়টিকেতিনিতৃনমূলেরগোষ্ঠীদ্বন্দবলেওদাবীকরেছেনওইকাউন্সিলার।বাঁকুড়ারপুরপ্রধানেরদাবীবিষয়টিতদন্তকরেদেখারজন্যদায়িত্বদেওয়াহয়েছেএকজনচেয়ারম্যানইনকাউন্সিলকে।দলীয়গোষ্ঠীকোন্দলনিয়েঅবশ্যপুরপ্রধানমুখখুলতেচাননি।