April 27, 2024

কথা হোক ঘরে বাইরে

রিষড়ায় হিংসা

 

হুগলি: জেলার রিষড়ায়  বিভিন্ন হিন্দু সংগঠনের দ্বারা বের করা বিশাল মিছিলটি রিষড়ায় জিটি রোডের বদি মসজিদের সামনে পৌঁছলে কিছু উত্তেজিত মানুষ নিজেদের মধ্যে ভিড় করে। এরপর উভয় পক্ষ থেকে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করা হয়। বহু দোকান ভাঙচুর, বহু গাড়িতে আগুন দেওয়া হয়েছে। আহত হয়েছে মহিলা ও শিশুসহ বহু মানুষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে আকাশে গুলি করতে হয়। শুধু তাই নয়, কাঁদানে গ্যাসের শেলও ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সমাবেশে যোগ দেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।হঠাৎ করে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের লোকজন পাথর ছুড়তে শুরু করে বলে অভিযোগ। মুহূর্তের মধ্যে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

কিছুক্ষণের জন্য পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। উভয় পক্ষের মধ্যে প্রচণ্ড পাথর ছোড়া হয়। কয়েকজন মহিলাকে তরবারি নিয়ে হামলা করা হয়। অনেককে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আজকের আগে রিষড়ায় শান্তিপূর্ণভাবে মিছিল হতো। যদিও গোটা ঘটনার জন্য বিজেপি নেতা দিলীপ ঘোষকে দায়ী করেছে তৃণমূল। তৃণমূল নেতা MP কল্যাণ ব্যানার্জী বলেন, দিলীপ ঘোষের কিছু উস্কানিমূলক বক্তব্যের কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *