May 9, 2024

কথা হোক ঘরে বাইরে

Sikandar Raza: নজর ছিল নিলামে, হঠাৎ নেট বিচ্ছিন্ন হওয়ায় কী করছিলেন সিকান্দার?

IPL 2023 Auction: জিম্বাবোয়ে ক্রিকেটের প্রাণভোমরা সিকান্দার রাজার বেস প্রাইস ছিল মাত্র ৫০ লক্ষ। সেই ৫০ লক্ষ টাকাতেই পঞ্জাব কিংস কিনে নেয় তাঁকে।

KN

নয়াদিল্লি: ভারতের কোটিপতি লিগে খেলতে চান না এমন ক্রিকেটার খুব কমই আছেন। তরুণ ক্রিকেটাররা যেমন আইপিএলে খেলার স্বপ্ন দেখে, তেমনই অনেক দেশ-বিদেশের ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে চান। তেমনই ক্রিকেটারদের মধ্যে একজন জিম্বাবোয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা (Sikandar Raza)। কোচিতে হওয়া আইপিএল-২০২৩ এর মিনি নিলামে তিনি দল পেয়েছেন। তাঁকে ৫০ লক্ষ বেস প্রাইসে কিনেছে প্রীতি জিন্টার পঞ্জাব কিংস। পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং লঙ্কা প্রিমিয়ার লিগে এর আগে খেলার অভিজ্ঞতা রয়েছে সিকান্দারের। তাঁর বাকেট লিস্টে ছিল আইপিএলে খেলার অভিজ্ঞতা জড়ো করা। এ বার সেই স্বপ্নও পূর্ণ হতে চলেছে রাজার।

নিলামে পঞ্জাব কিংস তাঁকে কেনায় আরও ডাবল খুশি হয়েছেন সিকান্দার। কারণ, পাকিস্তানের পঞ্জাব প্রদেশের সিয়ালকোটে তাঁর জন্ম। এর পর তাঁর পরিবার জিম্বাবোয়েতে চলে আসে। তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি পঞ্জাবে যোগ দেওয়ার পর বলেন, “আমার সিভিতে আইপিএলে খেলার অভিজ্ঞতাটাও এ বার জুড়বে। ঈশ্বরকে ধন্যবাদ আমি আইপিএলে খেলার সুযোগ পেলাম। আমি সত্যি ভীষণ খুশি। একইসঙ্গে আইপিএলে খেলার সুযোগ পেয়ে আমি উত্তেজিতও। আমি যে কোনও দলেই যেতে পারতাম, পঞ্জাবে আসতে পেরে দারুণ লাগছে।”