May 8, 2024

কথা হোক ঘরে বাইরে

বড়ঞা গ্রামীণ হাসপাতালে চলছে রমরোমিয়ে দালাল রাজ

হাসপাতালের ইমারজেন্সিতে ডিউটি অবস্থায় ডাক্তার রোগী যাচ্ছেন হাসপাতাল চত্বরের নিজস্ব চেম্বারে, শুধু তাই নয় টাকার বিনিময়ে চলছে সরকারি পরিষেবা সহ রমরমিয়ে চলছে রক্তের কালোবাজারি কারবার।—-এই অভিযোগ তুলেই এক ল্যাব ব্যবসায়ী kotha news সাংবাদিককে ফোন করে ঘটনার কথা জানান পরে তার ফোনের ভিত্তিতে সেখানে ছবি করতে গিয়েই চক্ষুষারক গাছ হল kotha news সাংবাদিকের।

মুর্শিদাবাদের কান্দির বড়ঞা গ্রামীন হাসপাতালের চিকিৎসক ডাক্তার দীনেশ গায়েন এর বিরুদ্ধে ওই ল্যাব ব্যবসায়ীর অভিযোগ মোতাবেক হাসপাতালে গিয়ে দেখা গেল কর্মরত অবস্থায় ডাক্তার বাবু চিকিৎসা করছেন হাসপাতাল চত্বরেই সরকারি একটি ভবনে তবে চিকিৎসার বিনিময়ে টাকা পয়সা নেওয়ার কথা মিথ্যা বলে দাবি করেছেন ওই চিকিৎসক সহ অন্যান্য রোগীরা

পরে স্থানীয় বাসিন্দা ও হাসপাতাল কর্তৃপক্ষ সহ রোগীদের মুখ থেকে জানা যায় ওই যে ল্যাব ব্যবসায়ী এই ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ এনেছেন আসল দালাল হচ্ছেন তিনি নিজেই। অবৈধভাবে তিনি হাসপাতাল এলাকায় তৈরি করেছেন ল্যাব এবং সেখানেই নিজের প্রভাব খাটিয়ে রোগী নেওয়ার চেষ্টা করে অভিযুক্ত এই ল্যাব ব্যবসায়ী বুলবুল।

হাসপাতালে বিরুদ্ধে আরো অভিযোগ ওঠে যে, রক্তসহ একাধিক পরীক্ষা কেন্দ্র গুলিতে দালালে ভরে উঠেছে বড়ঞা গ্রামীণ হাসপাতাল বাইরে থেকে আসা বিভিন্ন রোগীরা এই দালালদের খপ্পরে পড়ছেন এছাড়াও অভিযোগ হয় না সঠিকভাবে কোন চিকিৎসা একাধিক গাফিলতির কথা বলেছেন রোগী থেকে রোগী পরিবারের লোকজনেরা। তবে দালালদের এই রমরমে করা কালো বাজারে খবর নাকি জানেনা পুলিশ প্রশাসন। তবে জানে হাসপাতাল কর্তৃপক্ষ বেশ কয়েকবার বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল এই দালালদের বিরুদ্ধে তারপরেও চলছে হাসপাতালে রমরমিয়ে দালাল রাজ।

বুধবার সকালের এই ঘটনার জেরে রীতিমতো ব্যাপক চাঞ্চল ও সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে পরিস্থিতি সামাল দিতে অবশেষে বড়ঞা থানার পুলিশ পৌঁছায় ঘটনাস্থলে।

#murshidabad #ruralhospital #dalaal #broker #doctor #blood #lab #kothanews #banglanews #healthminister #westbengal